Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বন্যপ্রাণ নিয়ে সচেতন করতে উদ্যোগী পুলিস 

সংবাদদাতা, মালবাজার: মানুষ-বন্যপ্রাণী সংঘাত রোধে এলাকাবাসীকে সচেতন করতে এবার পথে নামলো পুলিস। মঙ্গলবার মেটেলি থানার তরফে ব্লকের বিভিন্ন চা বাগান ও গ্রাম্য এলাকায় গিয়ে জনগণকে সচেতন করা হয়। বিলি করা হয় লিফলেটও। 
বিশদ
ফুলবাড়িতে ছাত্রীর অস্বাভাবিক মৃত্যুতে ধৃত ১ 

বিএনএ, শিলিগুড়ি: ফুলবাড়িতে ছাত্রীর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় নিউ জলপাইগুড়ি থানার পুলিস সোমবার এক যুবককে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম প্রশান্ত রায়। তার বাড়ি বিহারের নয়াটোলার মহম্মদপুরে। তবে সে এনজেপি থানারই কাওয়াখালিতে বাড়ি ভাড়া নিয়ে থাকত।  
বিশদ

13th  November, 2019
বইমেলার জায়গা নিয়ে এবারও জটিলতা 

সংবাদদাতা, মালদহ: ১৫ জানুয়ারি থেকে মালদহ বইমেলা শুরু হওয়ার কথা। কিন্তু রাজ্যের দ্বিতীয় বৃহত্তম বইমেলা হিসাবে পরিচিত মালদহ বইমেলার জায়গা নিয়ে এবারও বড় অনিশ্চয়তা তৈরি হয়েছে। মালদহ কলেজ কর্তৃপক্ষ একাধিক কারণ দেখিয়ে জানিয়ে দিয়েছেন, তাঁদের নিজস্ব মাঠে বইমেলা করতে দিতে তাঁরা অপারগ।  
বিশদ

13th  November, 2019
উত্তরবঙ্গকে পৃথক রাজ্য ঘোষণার দাবি 

সংবাদদাতা, মালদহ: এবার উত্তরবঙ্গকে আলাদা রাজ্য হিসাবে ঘোষণার দাবি উঠল। মঙ্গলবার এই দাবি নিয়ে জেলা প্রশাসনিক ভবনে এসে স্মারকলিপি দেয় উত্তরবঙ্গ জনমুক্তি মঞ্চ। সংগঠনের সদস্যদের অভিযোগ, দীর্ঘদিন ধরে বঞ্চনা ও অবহেলার শিকার উত্তরবঙ্গ।
বিশদ

13th  November, 2019
ফের ডেঙ্গুতে মৃত্যু শিলিগুড়িতে, দাবি 

বিএনএ, শিলিগুড়ি: মঙ্গলবার সকালে শিলিগুড়িতে জ্বরে আক্রান্ত এক মহিলার মৃত্যু হয়েছে। মৃতার পরিবারের দাবি, যে নার্সিংহোমে তিনি ভর্তি ছিলেন, সেখান থেকে জানানো হয়েছে যে ডেঙ্গুতে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে ওই মহিলার। নার্সিংহোম সূত্রে জানা গিয়েছে, মৃত মহিলার নাম কণিকা দাস(৫৭)। বাড়ি শিলিগুড়ি পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের সুভাষপল্লিতে। 
বিশদ

13th  November, 2019
মালদহে নিখোঁজ কৃষি অধিকর্তা 

বিএনএ, মালদহ: মালদহে কর্মরত এক সহকারী কৃষি অধিকর্তা রহস্যজনকভাবে নিখোঁজ হওয়ায় চাঞ্চল্য ছড়িয়েছে। সোমবার থেকে ওই আধিকারিক নিখোঁজ রয়েছেন। মঙ্গলবার আধিকারিকের স্ত্রী ইংলিশবাজার থানায় মিসিং ডায়েরি দায়ের করেন। 
বিশদ

13th  November, 2019
মালবাজার ট্যুরিস্ট লজ সাজছে 

সংবাদদাতা, মালবাজার: আগামী দিনে মালবাজার টুরিস্ট লজ পর্যটনের ক্ষেত্রে নতুন দিশা দেখাবে। নতুন রূপে সাজতে চলেছে মালবাজারের সরকরি ট্যুরিস্ট লজ। মঙ্গলবার রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব মালবাজারে ঝটিকা সফরে এসে এমনটাই বলেন।
বিশদ

13th  November, 2019
অজানা জ্বরে ফের মৃত্যু 

বিএনএ, রায়গঞ্জ: অজানা জ্বরে করণদিঘির গ্রামের বাসিন্দা এক যুবকের মঙ্গলবার মৃত্যু হয়েছে। মৃতের নাম সুনীল রাজভর(৩০)। তাঁর বাড়ি করণদিঘি থানার মাগনাভিটা গ্রামে। এদিন সকালে অসুস্থ অবস্থায় রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।
বিশদ

13th  November, 2019
  রাসমেলার উদ্বোধন অনুষ্ঠানে গরহাজির রবি, জোর বিতর্ক

 সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ : কোচবিহারের ঐতিহ্যবাহী রাসমেলার উদ্বোধন অনুষ্ঠানে দেখা মিলল না উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সভাপতি দাপুটে নেতা রবীন্দ্রনাথ ঘোষের। বিশদ

12th  November, 2019
কোচবিহার রাস
উৎসবের সূচনা

 সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ: সোমবার রাতে নির্ধারিত সময়ে রাসচক্র ঘুরিয়ে কোচবিহার মদনমোহন মন্দিরে রাস উৎসবের সূচনা করলেন জেলাশাসক পবন কাডিয়ান। রাত ৯টায় তিনি রাসচক্র ঘোরান। তাঁর রাসচক্র ঘোরানোর সঙ্গে সঙ্গেই রাস উৎসবের সূচনা হয়ে যায়। বিশদ

12th  November, 2019
  মেটেলিতে ১২ ফুট কিংকোবরা উদ্ধার

 সংবাদদাতা, মালবাজার: সোমবার বিকেলে মেটেলি ব্লকের বড়দিঘি চা বাগানের একটি শ্রমিক আবাস থেকে ১২ ফুট লম্বা কিংকোবরা উদ্ধার হয়। এদিন ওই সাপটি ধরে বনদপ্তরের হাতে তুলে দেন স্থানীয় বাসিন্দা সৈয়দ নৈঈম বাবুন। বনদপ্তর সন্ধ্যয় সাপটিকে জঙ্গলে ছেড়ে দেয়। বিশদ

12th  November, 2019
পুকুর থেকে যুবকের দেহ উদ্ধার 

বিএনএ, মালদহ: গাজোলে একটি পুকুর থেকে এক যুবকের দেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল। পুলিস জানিয়েছে, মৃতের নাম হার্মা সোরেন (৩০)। তিনি চাষবাসের সঙ্গে যুক্ত ছিলেন। তবে মাঝেমধ্যে ফুটবলও খেলতেন। 
বিশদ

12th  November, 2019
ডেঙ্গু রুখতে শিলিগুড়ির গ্রামীণ এলাকায় প্রচার স্বাস্থ্যদপ্তরের 

সংবাদদাতা, নকশালবাড়ি: ডেঙ্গু প্রতিরোধ করতে সোমবার নকশালবাড়ি ব্লকের বিভিন্ন এলাকায় পথনাটক করে সচেতনতামূলক প্রচার চালায় ব্লক স্বাস্থ্যদপ্তর। নকশালবাড়ির বিএমওএইচ কুন্তল ঘোষ সহ হাসপাতালের স্বাস্থ্যকর্মী, আশাকর্মী, ভিআরপিরা এই প্রচারে অংশ নেন। 
বিশদ

12th  November, 2019
শিলিগুড়িতে কৌশল বদলে বিশেষ ডিভাইসের মাধ্যমে
এটিএম থেকে টাকা গায়েবের চক্র সক্রিয়, সন্দেহ 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরে কৌশল বদলে ব্যাঙ্কের এটিএম থেকে টাকা হাতানোর চক্র সক্রিয় হয়ে উঠেছে। শহরের বাঘাযতীন পার্ক এলাকা থেকে এটিএম কাউন্টারের ডিভাইস উদ্ধারের পর এমনই অনুমান করছেন পুলিস ও গোয়েন্দারা। বিশদ

12th  November, 2019
শিলিগুড়িতে তৃণমূলের এনআরসি বিরোধী মিছিল 

বিএনএ, শিলিগুড়ি: এনআরসির বিরুদ্ধে শিলিগুড়ি শহরে বিশাল মিছিল করল তৃণমূল কংগ্রেস। সোমবার সকালে শহরের বাঘাযতীন পার্কে জমায়েত করা হয়। দুপুর ১২টা নাগাদ সেখান থেকে মিছিল বের করা হয়।  
বিশদ

12th  November, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাদ্য দপ্তরের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে ভর্তুকিহীন রেশন কার্ডের জন্য আবেদনে ভালো সাড়া মিলছে। ৫ নভেম্বর আবেদন করার প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত সব মিলিয়ে মোট আবেদনকারীর সংখ্যা লাখ ছাড়িয়েছে।  ...

বিশ্বজিৎ মাইতি, বারাসত, বিএনএ: গ্রামীণ ডাক সেবকদের ছেলেমেয়েদের পড়াশুনার জন্য এবার শিক্ষা ভাতা দেবে কেন্দ্রীয় সরকার। সম্প্রতি জেলার পোস্টাল সুপারিনটেনডেন্টদের কাছে এই নির্দেশিকা পাঠানো হয়েছে। ওই নির্দেশিকার সঙ্গে এই ভাতা পাওয়ার জন্য আবেদনের ফর্ম দিয়ে দেওয়া হয়েছে। চলতি বছর থেকেই ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বুলবুলের কারণে হাওড়া জেলায় ৮৭ কোটি ১১ লক্ষ টাকার ফসল নষ্ট হয়েছে। জেলা কৃষি দপ্তর থেকে নবান্নে যে প্রাথমিক রিপোর্ট পাঠানো হয়েছে, তাতে বলা হয়েছে, মূলত আমতা ১ ও ২, শ্যামপুর ১ ও ২, বাগনান ১ ও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ। ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৩ টাকা ৭৩.২৯ টাকা
পাউন্ড ৯০.০১ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.১৫ টাকা ৮০.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৫/৭ রাত্রি ৭/৫৫। রোহিণী ৪২/১৮ রাত্রি ১০/৪৭। সূ উ ৫/৫২/৭, অ ৪/৪৯/৫৩, অমৃতযোগ দিবা ৭/১৯ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ২/৬ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২১ গতে ১২/৫৮ মধ্যে। 
২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৪/৪২/৫২ রাত্রি ৭/৪৬/৩৬। রোহিণী ৪৪/২/৫২ রাত্রি ১১/৩০/৩৬, সূ উ ৫/৫৩/২৭, অ ৪/৫০/৪৭, অমৃতযোগ দিবা ৭/৩০ মধ্যে ও ১/১৩ গতে ২/৩৮ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৫২ গতে ৩/২৫ মধ্যে ও ৪/১৮ গতে ৫/৫৪ মধ্যে, বারবেলা ৩/২৮/২০ গতে ৪/৫০/৪৭ মধ্যে, কালবেলা ২/৬/১২ গতে ৩/২৮/২০ মধ্যে, কালরাত্রি ১১/২১/৫৭ গতে ১২/৫৯/৫০ মধ্যে। 
১৬ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। বৃষ: প্রেমে সাফল্য। মিথুন: কর্মক্ষেত্রে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব ডায়াবেটিস দিবস১৮৮৯: পণ্ডিত জওহরলাল নেহরুর জন্ম ও শিশুদিবস১৯৭১: অস্ট্রেলিয়ার ...বিশদ

07:03:20 PM

  এবার রাজভবনেও হোয়াটস অ্যাপ গ্রুপ
এবার রাজভবনেও তৈরি হল হোয়াটস অ্যাপ গ্রুপ। ১০২ জন ...বিশদ

06:07:00 PM

রাজ্যপালের ভূমিকা নিয়ে কী বললেন চন্দ্রিমা ভট্টাচার্য?
নির্দিষ্টভাবে একটি রাজনৈতিক দলের কথায় চলছেন রাজ্যপাল। আজ এভাবেই রাজ্যপালের ...বিশদ

05:59:00 PM

হেলিকপ্টার না পাওয়া নিয়ে বিজ্ঞপ্তি জারি রাজভবনের
আগামীকাল শুক্রবার স্থলপথেই ৬০০ কিমি যাত্রা করবেন রাজ্যপাল জগদীপ ধনকর। ...বিশদ

05:48:00 PM

প্রথম টেস্ট: প্রথম দিনের শেষে ভারত ৮৬/১ 

05:07:03 PM